Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

কি সেবা কিভাবে পাবেন

গ্রাহক সেবা কেন্দ্র

অত্র পল্লী বিদ্যুৎ সমিতির "এক অবস্থান সেবা"-এ নতুন বিদ্যুৎ সংযোগ, বিল ও মিটার সংক্রান্ত অভিযোগ, বিল পরিশোধের ব্যবস্থাসহ সকল ধরনের অভিযোগ জানানো যাবে এবং এতদসংক্রান্ত বিষয়ে তথ্য পাওয়া যাবে।

 

নতুন সংযোগ গ্রহণ

আবাসিক এবং বাণিজ্যিক গ্রাহকের আবেদন  অনলাইনে গ্রহণ করা হয়ে থাকে । অনলাইনে আবেদন করতে www.rebpbs.com ওয়েবসাইটে ভিজিট করুন । আবেদন করার নিয়মাবলী ওয়েবসেইটে দেয়া আছে।


শিল্প সংযোগের ক্ষেত্রে "এক অবস্থান সেবা" থেকে নতুন সংযোগের আবেদনপত্র পাওয়া যাবে। আবেদনপত্রটি যথাযথভাবে পুরণ করে আবেদনপত্রের সাথে প্রয়োজনীয় সংযোগ স্থলের মালিকানা সংক্রান্ত জমির কাগজাদি, নাগরিক সনদ, জম্ম নিবন্ধন সনদ, ২ (দুই) কপি পাসপোর্ট সাইজ ছবিসহ নির্ধারিত আবেদন ফি জমা প্রদান করলে জমা রশিদ প্রদান করা হয়। পরবর্তী প্রয়োজনীয় সমীক্ষা এবং ষ্টেকিং কার্য সম্পন্ন শেষে কর্তৃক সংযোগ অনুমোদনের পর প্রয়োজনীয় লাইন নির্মান মালামাল প্রাপ্তি স্বাপেক্ষে সংযোগ ছাড়পত্র, ডিমান্ড নোট ও প্রাক্কলন ইস্যু করা হয়। প্রস্তাবিত সংযোগ স্থলে সমিতির প্রশিক্ষণ প্রাপ্ত ইলেকট্রিশিয়ান দ্বারা প্রয়োজনীয় ওয়্যারিং কার্যাদি সম্পন্নের পর সমিতির সদর দপ্তর/জোনাল অফিস/সাব-জোনাল অফিস সমূহে ডিমান্ড নোটের উল্লিখিত অর্থ জমা গ্রহন পূর্বক সংযোগ প্রদানের ব্যবস্থা গ্রহন করা হয়ে থাকে। যদি সংযোগ প্রদান সম্ভবপর না হয় তবে তা’র কারণ জানিয়ে আবেদনকারীকে পত্র দেয়া হয়।

 

বিল সংক্রান্ত অভিযোগ

বিল সংক্রান্ত যে কোন অভিযোগ; যেমন, চলতি মাসের বিল পাওয়া যায়নি, বকেয়া বিল, অতিরিক্ত বিল, ইত্যাদির জন্য ‘‘এক অবস্থান সেবা’’-তে যোগাযোগ করলে সমাধান সম্ভব হলে তা তাৎক্ষণিক নিষ্পত্তি করা হবে। অন্যথায় জানিয়ে দেয়া হবে।

 

বিল পরিশোধ

নির্ধারিত ব্যাংক/সমিতির সদর দপ্তর/জোনাল অফিস/সাব-জোনাল অফিসে/ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্রে/টেলিটক/বিকাশের মাধ্যমে গ্রাহক বিল পরিশোধ করতে পারবেন।

 

বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগ

অত্র পল্লী বিদ্যুৎ সমিতির নির্দিষ্ট ‘‘অভিযোগ কেন্দ্র’’-এ আপনার বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগ জানানো হলে আপনাকে অভিযোগ নম্বর ও নিষ্পত্তির সম্ভাব্য সময় জানিয়ে দেয়া হবে। অভিযোগ নম্বরের ক্রমানুসারে আপনার বিদ্যুৎ বিভ্রাট দূরীভূত করার লক্ষ্যে ২৪ ঘন্টার মধ্যে নিষ্পত্তির ব্যবস্থা নেয়া হবে। কোন কোন ক্ষেত্রে যদি নির্ধারিত সময়ে বিদ্যুৎ বিভ্রাট দূরীভূত করা সম্ভব না হয়, তা’র কারণ গ্রাহককে অবহিত করা হবে।